Best WordPress Themes Free Download 2020

আমরা একটা ওয়েবসাইট তৈরী করার আগে চিন্তা করি তার ডিজাইনটা কেমন হবে, দেখতে কেমন লাগবে? এবং প্রিমিয়াম থিম কিনতে তো অনেক অর্থ ব্যায় হবে, তাদের উদ্দেশ্যে আজকের আমার এই পোষ্ট । আজ আমি আপনাদের ওয়ার্ডপ্রেস এর জনপ্রিয় কিছু ফ্রী থিম নিয়ে আলোচনা করব । থিমগুলো  দেখতে অনেক ভাল, মাল্টি রেসপনসিভ, এবং দ্রত লোডিং সক্ষম ।

Spacious Themes

spacious-wordpress-themes

এটি পরিষ্কার এবং নূন্যতম লেআউট ওয়েবসাইট দর্শকদের এবং সম্ভাব্য ক্লায়েন্টকে মুগ্ধ করার জন্য দীর্ঘ পথ যেতে পারে। এটিই যেখানে প্রশস্ততা ছাড়িয়ে যায়, যদিও ন্যূনতমতা এটির বিক্রয় কেন্দ্র নয়। প্রিমিয়াম বিকল্পগুলিতে এর অ্যাক্সেসের সাথে, প্রশস্ত স্থানটি ব্যবসায়, সংস্থা, ফ্রিল্যান্সার এবং আরও অনেক কিছুর জন্য নির্বিঘ্নে একটি পেশাদার দেখানোর সাইট তৈরি করতে ব্যবহৃত হতে পারে। এটি প্রাক-বিল্ট পৃষ্ঠা লেআউট, টেম্পলেট এবং ১৩ টি কাস্টম উইজেট অঞ্চল সহ কিছু মারাত্মক বহুমুখিতা সহ একটি থিম। এছাড়াও, আপনি ব্র্যান্ডের লোগো যুক্ত করতে, সামাজিক লিঙ্কগুলি অন্তর্ভুক্ত করতে এবং এমনকি প্রথম পৃষ্ঠার স্লাইডার ব্যক্তিগতকৃত করতে কাস্টমাইজারটি ব্যবহার করতে পারেন। প্রশস্ততার সাথে আপনি যা করতে পারেন তাতে আপনি মুগ্ধ হবেন।

ডাউনলোড করুন 

Striker Themes

striker-themes

আপনি সমস্ত ঘণ্টা এবং হুইসেল সহ কোনও থিম বেছে নিতে প্রলুব্ধ হতে পারেন, তবে কখনও কখনও সহজ হওয়াই সহজ উপায়। স্ট্রাইকার হ’ল এমন একটি থিম, নবাগত ওয়েবসাইটের মালিকদের এবং ব্লগারদের একটি শক্ত শুরু করার জন্য উপযুক্ত।

স্ট্রাইকার একটি খাস্তা নকশা সরবরাহ করে যা আপনি যেমনটি ব্যবহার করতে পারেন বা আপনার পছন্দ মতো ব্যক্তিগতকৃত করতে পারেন। কাস্টমাইজেশন বিকল্পগুলি আপনার নিজস্ব লোগো, শিরোনাম, পটভূমি এবং সামাজিক লিঙ্ক যোগ করার ক্ষমতা অন্তর্ভুক্ত। আপনি নিজের ব্র্যান্ডের রঙীন স্কিমটিও অন্তর্ভুক্ত করতে পারেন এবং বৈশিষ্ট্যযুক্ত অঞ্চলে যুক্ত করার বিকল্পও আপনার কাছে রয়েছে। একটি অন্তর্নির্মিত স্লাইডার পৃষ্ঠাগুলিতে শীর্ষে রয়েছে এবং থিমের প্রতিক্রিয়াশীলতার অর্থ এটি সমস্ত ডিভাইসে দুর্দান্ত দেখায়। আপনি যদি মোট শিক্ষানবিস হন তবে আপনি থিমের বিস্তৃত ডকুমেন্টেশনও খুব সহায়ক বলে মনে করতে পারেন।

ডাউনলোড করুন

Virtue Themes

virtue-themes

প্রথমদিকে এবং উন্নত ব্যবহারকারীরা উভয়ই এই বুটস্ট্র্যাপ ভিত্তিক থিমের দেওয়া সরলতা এবং কাস্টমাইজেশন বিকল্পগুলির প্রশংসা করবে। আপনি যদি কোনও বিপণনকারী, এজেন্সি বা ব্লগার হোন না কেন আপনি সার্থকতার সাথে যে কোনও সাইটটি চান তার সম্পর্কে তৈরি করতে পারেন। এটি আপনাকে একটি পূর্ণ-বিকাশিত ই-কমার্স স্টোর তৈরি করতে (বা আপনার সাইটে ছোট স্টোরের উপাদানগুলি অন্তর্ভুক্ত করতে), আপনার সর্বশেষতম এবং সর্বশ্রেষ্ঠ প্রকল্পগুলি প্রদর্শন করতে বা কেবল আপনার ব্লগে ফোকাস রাখতে দেয়।

সম্ভবত এই থিমের অন্যতম দরকারী বৈশিষ্ট্য হ’ল স্কিমা মাইক্রোডাটা একীকরণ ration এটি কেবল অনুসন্ধান ইঞ্জিনগুলিকে আপনার সাইটকে আরও দক্ষতার সাথে ক্রল করতে সহায়তা করবে না ফলস্বরূপ, আপনি অনুসন্ধান ইঞ্জিনের ফলাফলের পৃষ্ঠাগুলিতে আরও ভাল র‌্যাঙ্ক পাবেন।

ডাউনলোড করুন 

Shapely

shapely

শেপলি হ’ল এক পৃষ্ঠার ওয়ার্ডপ্রেস থিম যা আপনাকে নমনীয় উইজেটের সহায়তায় অত্যাশ্চর্য অবতরণ পৃষ্ঠাগুলি, পোর্টফোলিও সাইট বা ব্যক্তিগত ওয়েবসাইটগুলি তৈরি করতে সক্ষম করে। মূলত, শেপলি ওয়ার্ডপ্রেস থিমগুলির জন্য ওয়ান স্টপ শপ হিসাবে ডিজাইন করা হয়েছে। ব্যবহারকারীরা পৃষ্ঠাটি নীচে স্ক্রোল করার সাথে সাথে, আপনি উইজেট বিভাগগুলির মাধ্যমে তাদের কামড়ের আকারের তথ্যগুলি খাওয়াতে পারেন। বিকল্পগুলির মধ্যে প্রশংসাপত্র, পোর্টফোলিও, পরিষেবা এবং পণ্য সম্পর্কিত তথ্য এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত। এই ফ্রি থিমটিতে প্রচুর ডকুমেন্টেশন রয়েছে যা আপনাকে কীভাবে থিমটি সঠিকভাবে ইনস্টল করতে হবে, আপনার পৃষ্ঠাটি সেটআপ করতে হবে এবং প্রতিটি উইজেট বিভাগকে অনায়াসে অন্তর্ভুক্ত করতে শেখাবে।

ডাউনলোড করুন 

Customizr

customizr

নামটি থেকে বোঝা যায়, কাস্টমাইজার হ’ল একটি কাস্টমাইজ করা থিম যা প্রাথমিক এবং পেশাদারদের জন্য উপযুক্ত। এটির সাহায্যে আপনি সুন্দর এবং মোবাইল-বান্ধব ওয়েবসাইট তৈরি করতে পারেন, তা এটি আপনার ব্লগ, ই-বাণিজ্য দোকান বা ব্যবসায়ের জন্যই হোক। ব্লার্বস (যা একটি আইকন এবং বর্ণনামূলক পাঠ্য বৈশিষ্ট্যযুক্ত) এবং সামাজিক মিডিয়া আইকন সহ – আপনি নিজের সাইটে প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলিও অন্তর্ভুক্ত করতে পারেন এবং WooCommerce এবং bbPress এর মতো জনপ্রিয় প্লাগইনগুলির সাথে থিমকে সংহত করতে পারেন।

নিশ্চিত না কোথায় শুরু? কাস্টমাইজার এমন ডকুমেন্টেশন সরবরাহ করে যা থিম – এবং এর বৈশিষ্ট্যগুলির বিস্তৃত অ্যারে – কীভাবে সঠিকভাবে ব্যবহার করতে হয় তা শিখতে সহজ করে তোলে।

ডাউনলোড করুন 

I Feature WordPress Themes

iFeature

অনলাইন স্টোর মালিক এবং ব্যবসায়িক সংস্থাগুলিকে মাথায় রেখে তৈরি করার সময়, আইফিশারটি একটি বহুমুখী থিম যা আপনি প্রায় যে কোনও কাজে ব্যবহার করতে পারেন। আপনি যদি ড্র্যাগ-এন্ড-ড্রপ করতে পারেন, তবে আপনি iFeature দিয়ে একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন। ডিজাইন বিকল্পগুলি বিশ্বব্যাপী প্রয়োগ করা যেতে পারে, বা আপনি পৃষ্ঠা-পৃষ্ঠার ভিত্তিতে আপনার সাইটটি কাস্টমাইজ করতে পারেন – যা আপনাকে প্রায় অন্তহীন সম্ভাবনাগুলি সরবরাহ করে।

এছাড়াও, আইফিশারটি স্মার্টফোন এবং ট্যাবলেট সহ জনপ্রিয় স্পর্শ-বান্ধব ডিভাইসগুলিতে সম্পূর্ণ প্রতিক্রিয়াশীল responsive ব্যবহারকারীরা আপনার ওয়েবসাইটের সমস্ত উপাদানগুলির সাথে পুরোপুরি ইন্টারঅ্যাক্ট করতে পারে এবং আপনি নিশ্চিত করতে পারেন যে তাদের অভিজ্ঞতা যতটা সম্ভব মসৃণ এবং আকর্ষণীয়।

ডাউনলোড করুন 

Optimizer

optmizer

অপ্টিমাইজার হ’ল একটি ফ্রি ওয়ার্ডপ্রেস থিম যা আপনাকে প্রয়োজনীয় কোনও অভিজ্ঞতা ছাড়াই মূলত কোনও ওয়েবসাইট – পূর্ণ-প্রস্থ বা বক্সযুক্ত – তৈরি করতে সক্ষম করে। এইচটিএমএল 5 এবং সিএসএস 3 দিয়ে তৈরি, এই প্রতিক্রিয়াশীল, এসইও-বান্ধব এবং মোবাইল-অনুকূলিত থিমটি বাক্সের বাইরে প্রস্তুত। এছাড়াও, আপনি আপনার সাইটটিকে পুরোপুরি কাস্টমাইজ করতে লাইভ এডিটরটি ব্যবহার করতে পারেন।

একটি সুন্দর অবতরণ পৃষ্ঠার জন্য, আপনি চিত্র স্লাইডারটি অন্তর্ভুক্ত করতে পারেন বা একটি পোর্টফোলিও সাইট তৈরি করতে শক্তিশালী থিম বিকল্পগুলি ব্যবহার করতে পারেন যা আপনার সেরা কাজটি দেখায়। ছোট ব্যবসা, সংস্থা, ফ্রিল্যান্সার এবং আরও অনেক কিছু সহ অপ্টিমাইজারের দেওয়া বৈশিষ্ট্যগুলি প্রায় কেউ উপকৃত করতে পারেন।

ডাউনলোড করুন 

Islemag Themes

isleMag

ক্যারোসেল স্লাইডার, ডিসপ্লে বিজ্ঞাপনগুলির জন্য একটি জায়গা এবং একটি পর্যালোচনা সিস্টেমের অফার দিলে আইসেল্যাগ আপনাকে প্রয়োজনীয় আধুনিক এবং চক্ষু আকর্ষণীয় ম্যাগাজিন ওয়েবসাইট তৈরি করতে সহায়তা করতে পারে। স্ট্যান্ডার্ড ম্যাগাজিনের হোম পেজ টেমপ্লেটের সাহায্যে, এই থিমটি আপনাকে আপনার পছন্দসই শিল্পকে উত্সর্গীকৃত একটি শক্তিশালী সাইট তৈরি করতে সক্ষম করে।

এছাড়াও, আপনার সামগ্রীগুলিতে জড়িত হতে দর্শকদের উত্সাহিত করতে আপনি নিজের সামাজিক লিঙ্কগুলি যুক্ত করতে পারেন। আরও কী, এই থিমটি সহজেই সাইটঅরগিন পৃষ্ঠা নির্মাতা, জেটপ্যাক এবং পরিচিতি ফর্ম ((কেবল কয়েকটি নাম দেওয়ার জন্য) এর মতো আরও অনেক জনপ্রিয় প্লাগইনগুলির সাথে সহজেই সংহত করে। এই প্লাগইনগুলি আপনার সাইটের কার্যকারিতা আরও প্রসারিত করবে।

ডাউনলোড করুন 

MH Magazine Lite

MHMagazine

ম্যাগাজিন-শৈলীর সাইটগুলির জন্য আরেকটি বিকল্প হ’ল দ্রুত-লোডিং এমএইচ ম্যাগাজিন লাইট। এর সুবিধাজনক বিভাগের ট্যাব, বিজ্ঞাপনের স্থান নির্ধারণ এবং সামনের পৃষ্ঠার স্লাইডার ব্যবহার করে আপনি সহজেই আপনার ওয়েবসাইটটিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে পারেন।

এই থিমটি আপনাকে তার ড্র্যাগ-অ্যান্ড-ড্রপ ডিজাইন মডিউল এবং ১৩ টি উইজেট অঞ্চল (ফুটার এবং সাইডবারের মধ্যে স্থান নির্ধারণ সহ) সহ একটি গতিশীল এবং বহুমুখী সাইট তৈরি করতে সক্ষম করে। কার্যত যে কোনও কুলঙ্গিকার জন্য আপনি কল্পনা করতে পারেন এমন কোনও লেআউট তৈরি করতে পারেন। আপনি যদি চান তবে আপনি প্রিমিয়াম থিম, এমএইচ ম্যাগাজিনে আপগ্রেড করতে পারেন, তবে আমরা দেখতে পেলাম যে মুক্ত সংস্করণে আপনার ম্যাগাজিন সাইটের জন্য আপনার প্রয়োজনীয় সমস্ত কিছু রয়েছে।

ডাউনলোড করুন 

Moesia Themes

moesia themes

আধুনিক আপনার ব্যবসায়ের ওয়েবসাইটের জন্য এই সম্পূর্ণ কাস্টমাইজযোগ্য থিমের মধ্যে traditionalতিহ্যবাহী মিলিত হয়। মোয়েসিয়া নমনীয়তা এবং পেশাদারিত্বের পথে অনেক প্রস্তাব দেয় এবং আপনি যখন সবে শুরু করবেন এটির জন্য এটি দুর্দান্ত এক থিম।

মোসিয়ার হৃদয় হোম পেজ। আপনি 11 ডেডিকেটেড, প্রাক-বিল্ট ব্লকগুলি – যা সমস্ত স্বতন্ত্রভাবে ডিজাইন করা যেতে পারে – থেকে চয়ন করতে পারেন এবং আপনার পছন্দ মতো এগুলি সংগঠিত করুন। এছাড়াও, আপনার চয়ন করতে দুটি ব্লগ লেআউট এবং গুগল ফন্টের একটি নির্বাচনের অ্যাক্সেস রয়েছে। অবশেষে, এই থিমটি সামাজিক সংহতকরণ বিকল্পগুলির সাথে আসে যাতে আপনার দর্শকরা আপনার সামাজিক মিডিয়া প্রোফাইল জুড়ে আপনার সাথে যোগাযোগ করতে পারে। অবশ্যই এটির অর্থ পৃথক সামাজিক আইকন প্লাগইনের প্রয়োজন নেই।

ডাউনলোড করুন 

Eliash Kawsar

Hello & Welcome ! This is my Personal Blog, I will Provide web design and Graphic Design Learning Tips and Tricks. Visit Now and Download Unlimited Resource For Free.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *