Top 5 Best WordPress Project Management Plugin 2020

ওয়ার্ডপ্রেস রাতারাতি এবং কোনও কিছুর জন্য সর্বাধিক জনপ্রিয় কন্টেন্ট ম্যানেজমেন্ট প্ল্যাটফর্ম হয়ে উঠেনি। এটি যথাযথভাবে অর্জন করেছে এমন খ্যাতি ও প্রতিপত্তি ফিরিয়ে আনার জন্য বহু বছর ধরে কঠোর পরিশ্রম ও পরিশ্রম হয়েছে।

এ জাতীয় প্রশংসা অর্জনের পক্ষে এটির সর্বোত্তম উপায়গুলির মধ্যে একটি হ’ল এটি ব্লগার, কন্টেন্ট ম্যানেজার, বিকাশকারী এবং অন্যান্যদের অনড়ভাবে তাদের প্রকল্পগুলি বিনা লড়াইয়ে পরিচালনা করতে সহায়তা করে।

তবে, যেহেতু আজকাল তাদের মধ্যে প্রচুর পরিমাণ রয়েছে, তাই আমি ভেবেছিলাম যে এই টুকরোটির মধ্যে সর্বাধিক জনপ্রিয়দের তালিকাবদ্ধ করে বিস্তৃত গবেষণার সমস্ত বেদনাদায়ক সময়কে আমি আপনাকে বাঁচাতে পারি। আসুন আমরা তাদের প্রতিটিকে যতটা সম্ভব পারি নিবিড়ভাবে দেখে নিই।

1. Kanban Boards for WordPress

Kanban Boards for WordPress

নমনীয় ব্যবসায়ের পরিবেশ চালানোর জন্য সম্ভবত এখানে আপনার সর্বসম্মত সমাধান। কানবান বোর্ডগুলি কেবল প্রকল্প পরিচালনার জন্য উপযুক্ত প্লাগইন নয়, এটি বিক্রয় ট্র্যাকিং, নতুন কর্মচারীদের নিয়োগ, সময়সূচী প্রকাশনা এবং গ্রাহক সম্পর্ক পরিচালনার ক্ষেত্রেও কাজ করে।

এর স্ট্যান্ডআউট বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে:

  1. আপনার দলের জন্য বোর্ডকে কাস্টমাইজ করুন যেমন কাস্টম সাঁতার লেন।
    সাধারণ ইনস্টলেশন।
  2. দলকে যথাযথভাবে কার্যভার নির্ধারণ করুন এবং সেগুলি নিশ্চিত হয়ে নিন।
  3. আপনি বোর্ড থেকে সরাসরি ফ্লাইতে কার্য সম্পাদনা করার পাশাপাশি সম্পাদনা করতে পারেন।
  4. গোপনীয়তা এবং সংহত প্রকল্প পরিচালনার স্বার্থে বোর্ডে অ্যাক্সেস থাকা ব্যবহারকারীদের আপনি পরিচালনা করতে পারেন।
  5. এটি মোবাইল-ইন্টিগ্রেটেড যা আপনাকে আপনার প্রকল্পগুলি পরিচালনা করতে এবং আপনি যেখানেই যান সতীর্থদের সাথে সহযোগিতা করার অনুমতি দেয়।
  6. টাস্ক ফ্ল্যাগিং, একাধিক বোর্ড, করণীয় তালিকাগুলি এবং বিজ্ঞপ্তি ইত্যাদিসমূহ প্রদান করা অ্যাড-অনগুলির মাধ্যমে প্রচুর অতিরিক্ত অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে,

ডাউনলোড করুন

2. WP Project Manager

WP Project Manager

প্রকল্পের আয়োজন ও ভাণ্ডারের ক্ষেত্রে উইডিজ প্রকল্পগুলির ম্যানেজার হিসাবে পরিচিত ওয়েডেভের ব্রেইনচিল্ড পরম পছন্দের হয়ে উঠেছে। বাহ্যিক সাইটে সরে যাওয়ার পরিবর্তে, ডাব্লুপিপিএম আপনাকে আপনার পরিচালনার কাজগুলি স্থানীয়ভাবে যতবার চান সরাতে দেয়।

প্লাগইন আপনাকে নিম্নলিখিতগুলি করতে অনুমতি দেয়:

শিরোনাম এবং বর্ণনার সাথে আপনি যতগুলি করণীয় তালিকাগুলি যোগ করতে পারেন। কাজগুলি নির্ধারিত হতে পারে এবং নির্ধারিত তারিখগুলি দেওয়া যেতে পারে।

আপনি নতুন প্রকল্প তৈরি করতে পারেন, তাদের শিরোনাম এবং বিশদ দিতে পারেন, পাশাপাশি সেই প্রকল্পগুলিতে ব্যবহারকারীদের নিয়োগ করতে পারেন।

বার্তা সাবলীলভাবে বিনিময় করা যায়। এমনকি আপনি এই বার্তাগুলিতে সংযুক্তি যুক্ত করতে এবং অনুষ্ঠিত যে কোনও আলোচনায় মন্তব্য করতে পারেন।

আপনার কাজের তালিকার জন্য মাইলফলক তৈরি করুন এবং তাদের জন্য বার্তা এবং করণীয় তালিকা নির্ধারণ করুন।

ডাউনলোড করুন

3. CQPIM WordPress Project Management

CQPIM WordPress Project Management

আপনি যদি কোনও পেশাদার ফার্ম পরিচালনা করছেন বা একটি ফ্রিল্যান্স প্রতিষ্ঠান, সিকিউপিআইএম হ’ল একটি প্রিমিয়াম ওয়ার্ডপ্রেস প্রকল্প পরিচালনার প্লাগইন যা নমনীয় এবং সহজে বোঝা যায়। এটি ওয়ার্ডপ্রেস ছিল ‘প্রকল্প পরিচালনার প্লাগইনগুলির অভাব যা এই প্লাগইনটিকে সুযোগের উইন্ডো দেয় যা এটির প্রয়োজন ছিল।

সেই থেকে নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলির ক্ষেত্রে এটি এনভাতো সম্প্রদায়ের একটি বড় অবদান রয়েছে:

স্বতন্ত্র দলের সদস্যদের জন্য একাধিক করণীয় তালিকা তৈরি করুন।
শক্তিশালী নিয়ন্ত্রণ প্যানেল, কর্মপ্রবাহ এবং সেটিংস।
সহায়তার টিকিট, কোটা, চালান, প্রকল্প এবং আরও অনেক কিছুর জন্য ড্যাশবোর্ড সতর্কতা।
প্রকল্পগুলি থেকে স্বয়ংক্রিয় চালান উত্পন্ন।
মাইলফলক সেট করতে, প্রকল্পগুলি ট্র্যাক করতে এবং সময়সীমা তৈরি করার ক্ষমতা মঞ্জুরি দেয়।

ডাউনলোড করুন

4. WordPress Project Management by UpStream

WordPress Project Management by UpStream

আপ স্ট্রিম একটি নিখরচায় ওয়ার্ডপ্রেস প্রকল্প পরিচালনার প্লাগইন হতে পারে তবে এটি আপনার নমনীয় as কারণ এটি আপনার ওয়ার্ডপ্রেস সাইটের দেয়াল থেকে কোনও প্রকারের প্রকল্প পরিচালনা করতে দেয়। আপনার ক্লায়েন্টরা অগ্রণী দর্শন থেকে প্রকল্পের স্থিতি অ্যাক্সেস করতে সক্ষম হবেন।

আপ স্ট্রিমটিকে বাকীগুলির ওপরে দাঁড়াতে সক্ষম করার জন্য এটি এখানে রয়েছে:

বাগ ট্র্যাকিং এবং ইস্যু রিপোর্টিং:
যদি বাগ এবং অন্যান্য সমস্যাগুলি থাকে তবে আপনি সহজেই তাদের স্পটটিতে রিপোর্ট করতে পারেন। আপনি কোনও ব্যবহারকারীকে বাগ বরাদ্দ করতে পারেন, অগ্রগতি, বিবরণ, বাগের তীব্রতা, নির্ধারিত তারিখ এবং প্রতিটি বাগের সাথে ফাইল সংযুক্ত করতে পারেন।

মাইলফলক এবং কার্য
মাইলস্টোনস আপনার সমস্ত কাজ পরিকল্পনা, তৈরি, পরিচালনা এবং ট্র্যাক করতে সহায়তা করার জন্য প্রয়োজনীয়। আপনি ব্যবহারকারীদের বিভিন্ন কাজ এবং মাইলফলক নির্ধারণ করতে পারেন, সময়সীমা যুক্ত করতে পারেন, আপনার কার্য এবং মাইলফলকগুলির স্থিতি অন্তর্ভুক্ত করতে পারেন।

প্রকল্প আলোচনা
আপনি যদি আপনার প্রকল্পের বিষয়ে আলোচনা করতে যান তবে আপনাকে অবশ্যই সতর্ক থাকতে হবে যে এটি চক্রের বাইরে না চলে। ফ্রন্ট এন্ড এডিট এক্সটেনশনের সাহায্যে, অন্য কোনও ব্যবহারকারী বা বিষয়টির জন্য ক্লায়েন্ট আলোচনায় যোগ করতে পারে।

ফ্রন্ট-এন্ড ভিউ
এই বৈশিষ্ট্যটির জন্য আপনাকে ধন্যবাদ, আপনি আপনার প্রকল্পের বিশদ বিবরণ এবং অগ্রগতি সহজেই সামনে থেকে দেখতে পারেন। একটি কাস্টমাইজড লগইন সিস্টেমের সাহায্যে, আপনি সিদ্ধান্ত নিতে পারবেন কোন ব্যবহারকারীরা প্রকল্পে অ্যাক্সেস রাখতে পারবেন এবং প্রকল্পের কোন অংশ তারা দেখতে পাবে।

উচ্চ কাস্টমাইজযোগ্য
আপনার ব্যবহারের জন্য টেমপ্লেট এবং প্লাগইনগুলির ডিজাইন থেকে আপনার সাইটটি কাস্টমাইজ করার জন্য প্রচুর বিকল্প এবং সেটিংস উপলব্ধ। আপনি নিজের নিজস্ব সিএসএস, কাস্টম ক্ষেত্র এবং আরও অনেক কিছু যুক্ত করতে পারেন।

ডাউনলোড করুন

5. Project Panorama

project-panoroma

আপনি যদি আপনার প্রকল্পের অগ্রগতি কার্যকরভাবে আপনার ক্লায়েন্ট এবং টিম সদস্যদের কাছে জানানোর প্রয়োজন হয়, প্রকল্প প্যানোরামা তাদের লুপে রাখার জন্য যা প্রয়োজন তা ঠিক করবে। এটি আপনাকে প্রকল্পের বিবরণ যেমন স্ট্যাটাস, পর্যায়, নথি, কী মাইলফলক এবং সময় নির্ধারণের অনুমতি দেবে।

আপনি সময়সূচির পিছনে রয়েছেন কিনা তা দেখার জন্য প্রয়োজনীয় সময়টির বিপরীতে আপনি প্রকল্প শুরু করার পরে প্যানোরামা স্বয়ংক্রিয়ভাবে সময় কেটে যায়। আপনি ক্লায়েন্টদের কী কী গুরুত্বপূর্ণ মাইলফলক নির্ধারণ করতে পারেন প্রকল্পের অগ্রগতিতে তাদের কাজগুলি সম্পন্ন হয়েছে কি না তার তালিকা সম্পর্কে অবহিত করা ।

ডাউনলোড করুন

Eliash Kawsar

Hello & Welcome ! This is my Personal Blog, I will Provide web design and Graphic Design Learning Tips and Tricks. Visit Now and Download Unlimited Resource For Free.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *